ঢাকাশুক্রবার, ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৯:০২
আজকের সর্বশেষ সবখবর

ছাতক-দোয়ারাবাজার, জগন্নাথপুর, জামালগঞ্জ ও দক্ষিণ সুনামগঞ্জে করোনা শনাক্ত বাড়ছে

বিডি আলো ডেস্ক
জুন ২৫, ২০২০ ৫:০৯ অপরাহ্ণ
পঠিত: 51 বার
Link Copied!

মো. শাহীন আলম, সুনামগঞ্জ::

সুনামগঞ্জে করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা ৭ হাজার ৭শত ৯৭ জনের মধ্যে ৮৬৮ জনের শরীরে সংক্রমণ শনাক্ত করা হয়েছে। নমুনা পরীক্ষায় করোনা ভাইরাসের শনাক্তের হার ১১ দশমিক ৭৭ শতাংশে পৌঁচেছে। জেলার ছাতক উপজেলায় সবচেয়ে বেশী ২৩২ জন শনাক্ত হয়েছেন। সুনামগঞ্জ সদর উপজেলায় ২১৯। এই দুই উপজেলায় রয়েছেন মোট আক্রান্তের ৫১ দশমিক ৬০ শতাংশ। এদিকে করোনা আক্রান্ত শনাক্তের সংখ্যা দোয়ারা বাজার, জগন্নাথপুর, জামালগঞ্জ ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা দিন-দিন বাড়ছেই। এ রির্পোট লিখা পর্যন্ত দোয়ারা বাজার উপজেলায় ৭৯ জন, জগন্নাথপুর উপজেলায় ৭১ জন, জামালগঞ্জ উপজেলায় ৬৪ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ৬৪ জন করোনা শনাক্ত হয়েছেন। এই ৪ উপজেলায় রয়েছেন আক্রান্তের ৩২ দশমিক ০৩ শতাংশ। এছাড়াও দিরাই উপজেলায় ২৫ জন, শাল্লা উপজেলায় ৩৫ জন, বিশ^ম্ভরপুর উপজেলায় ৩১ জন, তাহিরপুর উপজেলায় ৩৪ জন ধর্মপাশা উপজেলায় ১৯ জন শনাক্ত হয়েছেন। এই ৫ উপজেলায় রয়েছেন করোনায় আক্রান্তের ১৬ দশমিক ৩৬ শতাংশ।
এদিকে সুনামগঞ্জ জেলার ১০ উপজেলার আরও ৫১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. শামস উদ্দিন। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্থাপিত পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় সবচেয়ে বেশী ১২ জন শনাক্ত হয়েছেন ছাতক উপজেলায়। এছাড়াও সুনামগঞ্জ সদর উপজেলায় ৭ জন, দোয়ারাবাজার উপজেলায় ৯ জন, জগন্নাথপুর উপজেলায় ৭ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ২ জন, জামালগঞ্জ উপজেলায় ২ জন, শাল্লা উপজেলায় ২ জন, দিরাই উপজেলায় ১ জন, বিশ^ম্ভরপুর উপজেলায় ৩ জন এবং তাহিরপুর উপজেলায় ৬ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন। এনিয়ে জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৬৮ জন। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৮ দশমিক ০৮ শতাংশ। গত মঙ্গলবার নতুন করে আরোগ্য লাভ করেছেন আরও ৩২ জন। এরমধ্যে সুনামগঞ্জ সদর উপজেলার ২ জন, জামালগঞ্জ উপজেলার ১৩ জন, দোয়ারাবাজার উপজেলার ১ জন, ছাতক উপজেলার ১৬ জন আরোগ্য লাভ করেছেন। এনিয়ে সুস্থ হয়েছেন ২১৪ জন। এরমধ্যে সুনামগঞ্জ সদর উপজেলা থেকে ৩৫ জন, দোয়ারাবাজার উপজেলা থেকে ৩০ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা থেকে ১৪ জন, শাল্লা উপজেলা থেকে ১১ জন, জগন্নাথপুর উপজেলার ১৭ জন, দিরাই উপজেলা থেকে ৮ জন, ছাতক উপজেলার ৪৩ জন, জামালগঞ্জ উপজেলা থেকে ২৪ জন, বিশ^ম্ভরপুর উপজেলা থেকে ১২ জন, তাহিরপুর উপজেলা থেকে ১৪ জন, ধর্মপাশা উপজেলা থেকে ১৬ জন। জেলা করোনায় আক্রান্তে মারা গেছেন ৫ জন। এরমধ্যে ছাতক উপজেলার ৩ জন, জামালগঞ্জ উপজেলার ১ জন এবং দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ১ জন।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না