ঢাকারবিবার, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১:২১
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে বাংলাদেশ সচেতন নাগরিক কমিটির মানববন্ধন কর্মসূচি পালন !!

নিজস্ব প্রতিবেদক
জুন ২৭, ২০২০ ২:২২ অপরাহ্ণ
পঠিত: 103 বার
Link Copied!

দিনাজপুর প্রতিনিধিঃ মোঃ রিয়াদ হাসান আকাশঃ

বাংলাদেশ ভারত মৈত্রি অটুট থাকুক শ্লোগানে বাংলাদেশ সচেতন নাগরিক কমিটির ব্যানারে ঘন্টাব্যাপি মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। কর্মসূচিতে অংশ নেন বিভিন্ন শ্রেণি পেশার প্রতিনিধিসহ সংগঠনের সদস্যরা। একাত্তর এর মুক্তিযুদ্ধে ভারতীয় সরকার এবং সেনাবাহিনীর আত্মত্যাগ এবং অবদানের কথা স্মরণ করেন অংশগ্রহনকারীরা। দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অটুট থাকার পক্ষে এবং সীমান্তে চীনা বাহিনীর হামলায় ২০ ভারতীয় সেনা হত্যার প্রতিবাদ জানিয়েছেন তারা।

আজ ২৭শে জুন শনিবার দিনাজপুর প্রেস ক্লাবের সামনে বেলা ১১ টায় বাংলাদেশ সচেতন নাগরিক কমিটি দিনাজপুর জেলা শাখার আয়োজনে সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও কাহারোল উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল মালেক সরকার-এর সভাপতিত্বে এবং বাংলাদেশ সচেতন নাগরিক কমিটির সদস্য ও সাবেক ছাত্রলীগ নেতা সৈকত পাল এর সঞ্চালনায় ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদ জেলা শাখার সভাপতি সুনীল চক্রবর্তী, পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক উত্তম রায়, বাংলাদেশ সচেতন নাগরিক কমিটি জেলা শাখার সদস্য সচিব রতন সিং, সদস্য আল-মামুন বিপ্লব, সাবেক রেজিস্ট্রার রনজিৎ সিংহ প্রমুখ।

বক্তারা বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা এক কাতারে দাঁড়িয়ে মুক্তিযুদ্ধ করেছি। মুক্তিযুদ্ধে এই দেশের সকল শ্রেণী পেশার মানুষের পাশাপাশি প্রতিবেশী দেশ ভারতেরও অনেক অবদান ছিল। মুক্তিযুদ্ধে আমরা ভারতের সরকার ও জনগণের কাছ থেকে যে সহযোগিতা পেয়েছি, তা কখনো ভোলা যাবে না। সেজন্য আমরা ভারতের সরকার ও জনগণের কাছে কৃতজ্ঞ। মুক্তিযুদ্ধে অবদানের জন্য বাংলাদেশের মানুষ কোনদিন ভারতকে ভুলবে না। আমরা একসঙ্গে কাধে কাঁধ মিলিয়ে কাজ করে যাবো।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না