ঢাকামঙ্গলবার, ১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৩:৩১
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রামে করোনাসেবায় হাসপাতালের মান পরিদর্শনে সিটি মেয়র:- নাসির উদ্দিন।

মাহমুদুল হাসান, সাব-এডিটর
জুন ২৯, ২০২০ ৪:৫০ অপরাহ্ণ
পঠিত: 15 বার
Link Copied!

 

মঙ্গলবার সরকার দলীয় এই নেতা নগরীর মোহরা এলাকায় সাফা মোতালেব মাতৃসদন হাসপাতাল পরিদর্শনকালে এ মন্তব্য করেন।

নগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নাছির বলেন, “করোনাভাইরাসের এমন বিধ্বংসী প্রকৃতি কারও জানা ছিল না। তাই এ রোগের সংক্রমণ বৃদ্ধির সাথে সাথে আমাদের স্বাস্থ্য খাতের দীনতাগুলো সুস্পষ্ট হয়ে ওঠে। করোনাকালের এই শিক্ষা নিয়ে স্বাস্থ্যখাতে দীনতা দূর করতে হবে।”

তবে তিনি বলেন, “বর্তমান পরিস্থিতি মোকাবেলায় সামর্থ্য ও সক্ষমতা নিয়ে নানান প্রশ্ন উঠলেও সরকার নির্বিকার ও নির্লিপ্ত নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় নিজেই মনিটরিং করছেন এবং ব্যবস্থাপনার ত্রুটিগত দীনতাগুলো দ্রুত নিরসন করে পরিস্থিতি সামাল দেওয়ার জন্য যুদ্ধকালীন অবস্থার মতোই স্বাস্থ্য ও চিকিৎসা ব্যবস্থাপনাকে ঢেলে সাজাতে সবধরণের উদ্যোগ ও প্রস্তুতি অব্যাহত রেখেছেন।”

চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের উদ্দেশে নাছির বলেন, “যারা জীবনের ঝুঁকি নিয়ে সেবা দিয়ে যাচ্ছেন, তারা অবশ্যই দেশপ্রেমিক। আমরা ইতোমধ্যেই অনেক চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীকে হারিয়েছি। তারা বীরের মর্যাদায় অভিষিক্ত।

“পাশাপাশি এটাও লক্ষ্যণীয় যে, চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের একটি অংশ তাদের পেশাগত দায়িত্ব ভুলে গিয়ে করোনা ভীতিতে আক্রান্ত হয়ে নিজেকে গুটিয়ে রেখে দেশপ্রেম বিবর্জিত আচরণে লিপ্ত হয়েছেন। এমনকি সরকারি-বেসরকারি চিকিৎসাকেন্দ্র নির্বিশেষে কোনো কোনো হাসপাতালের অব্যবস্থপনার চিত্র সহ্যের সীমা অতিক্রম করেছে।”

মেয়র দরিদ্র ও সুবিধাবঞ্চিত নগরবাসীর চিকিৎসা সেবায় চিকিৎসকদের শতভাগ অবদান রাখার আহ্বান জানান।

এসময় উপস্থিত ছিলেন ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আজম, সাফা মোতালেব মাতৃসদন হাসপাতালের ইনচার্জ ডা. মো. তৌহিদুল আনোয়ার খান, ডা. কাউছার পারভীন, ডা. আলমগীর, ডা. জোৎস্না রাণী বড়ুয়া প্রমুখ।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না