ঢাকাবুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৮:৩৭
আজকের সর্বশেষ সবখবর

পেট্রো পন্যের দাম বৃদ্ধির প্রতিবাদে অভিনব প্রতিবাদ মিছিল বাম- কংগ্রেসের

মাহমুদুল হাসান, সাব-এডিটর
জুন ২৯, ২০২০ ৬:০২ অপরাহ্ণ
পঠিত: 68 বার
Link Copied!

মহিউদ্দীন আহমেদ, কলকাতা।

কেন্দ্রীয় সরকারের পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাইক কাঁধে প্রতিবাদ মিছিল করল সিপিআইএম ও কংগ্রেস। সোমবার বীরভূমের সিউড়ী,  রামপুরহাট সহ জেলার বিভিন্ন প্রান্তে সিপিআইএম সহ দলের ছাত্র সংগঠন এসএফআই ও ডিওয়াইএফআই এবং কংগ্রেসের যৌথ উদ্যোগে প্রতিবাদ মিছিল করে। এদিন প্রতিবাদ মিছিলে তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে মোটর বাইককে বাঁশ দিয়ে বেঁধে ঘাঁড়ে করে বয়ে নিয়ে যাওয়া হয়। এই অভিনব প্রতিবাদ দেখল বীরভূমবাসী।

সম্প্রতী কেন্দ্রীয় সরকার ডিজেল ও পেট্রোলের দাম বাড়িয়েছে বহুগুন বেশী। তারজেরে সাধারন দুচাকা, চারচাকা, অটো, ট্রেকার, ট্রাকটার চালক থেকে সব ধরনের পন্যবাহী যানবাহনের মালিকরা সমস্যায় পড়েছেন। যেখানে বাড়ী থেকে গাড়ী বেড় করাতে বেশ সমস্যায় পড়ছেন সাধারন মানুষ। দেশজুড়ে তার প্রতিক্রীয়াও শুরু হয়েছে। দিন কয়েক আগে সিপিআইএমের ছাত্র সংগঠন এসএফআই ও যুব সংগঠন ডিওয়াইএফআই রাস্তার বাইক ফেলে দিয়ে, বাইক হাঁটিয়ে হাঁটিয়ে নিয়ে গিয়ে প্রতিবিদ করে। আজ আবার বাইককে ঘাড়ে করে নিয়ে গিয়ে প্রতিবাদ দেখান। সোমবার সকাল ১১ টায় সিউড়ী রেডক্রস মোড় থেকে সিপিআইএম ও কংগ্রেস যৌথ ভাবে মিছিল বড়ে করে। শ্লোগানের সঙ্গে প্লার্কাডও ছিলো। এদিন কাকে ভোট দিলেন কাকা, ডিজেলের দাম আশি টাকা বলে হাস্যকর শ্লোগানও দেয় দলীয় কর্মীরা।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না