দিনাজপুরে লাইট হাউজ এর উদ্যোগে “কোভিড-১৯ এ যৌনকর্মীদের জীবন ও জীবিকা নিয়ে আমাদের ভাবনা” বিষয়ক এডভোকেসি সভা অনুষ্ঠিত!!


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : নভেম্বর ৪, ২০২০, ৪:০৯ অপরাহ্ন /
দিনাজপুরে লাইট হাউজ এর উদ্যোগে “কোভিড-১৯ এ যৌনকর্মীদের জীবন ও জীবিকা নিয়ে আমাদের ভাবনা” বিষয়ক এডভোকেসি সভা অনুষ্ঠিত!!

দিনাজপুর প্রতিনিধিঃ মোঃ রিয়াদ হাসান আকাশঃ

দিনাজপুরে লাইট হাউজ এর উদ্যোগে “কোভিড-১৯ এ যৌনকর্মীদের জীবন ও জীবিকা নিয়ে আমাদের ভাবনা” বিষয়ক এডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ৪ নভেম্বর বুধবার সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত এনজিও ফোরাম এর হল রুমে লাইট হাউজ’র উদ্যোগে“কোভিড-১৯ এ যৌনকর্মীদের জীবন ও জীবিকা নিয়ে আমাদের ভাবনা” বিষয়ক জেলা পর্যায়ে এই এডভোকেসি সভা অনুষ্ঠিত হয়। উক্ত এডভোকেসি সভায় প্রধান অতিথি ছিলেন, দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ। বিশেষ অতিথি ছিলেন সমাজ সেবা অধিদপ্তর দিনাজপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ আবু বক্কর সিদ্দিক, অতিরিক্ত জেলা পুলশ সুপার সুজন সরকার সভায় সভাপতিত্ব করেন লাইট হাউজ এর প্রধান নির্বাহী মোঃ হারুন অর রশিদ।

কোভিড-১৯ এ যৌনকর্মীদের জীবন ও জীবীকা নিয়ে আমাদের ভাবনা” বিষয়ক জেলা পর্যায়ে এডভোকেসি সভায় দেশের সকল যৌন কর্মীদের জীবন জীবীকার প্রজেক্টরের মাধ্যমে বিভিন্ন তথ্য উপস্থাপন করেন লাইট হাউজ এর প্রধান নির্বাহী মোঃ হারুন অর রশিদ।

দেশে মোট ৩০ হাজার যৌনকর্মী রয়েছে এই পরিস্থিতিতে তাদের জীবিকা নির্বাহের জন্য সকলের কাছে পরামর্শ গঠনমূলক উপদেশ নেয়া সভায় অংশ গ্রহণকারিদের কাছ থেকে। এছাড়াও দিনাজপুর জেলায় প্রায় ৮শত যৌনকর্মী রয়েছেন তাদের মধ্যে ১৮০জন যৌনকর্মী ৪০ বছরের উর্দ্ধে তাদের জীবন জীবীকা পরিচালনা করা কঠিন হয়ে দাড়িয়েছে। তাই তাদের বিষয়ে সকলের দৃষ্টি দেয়া অতিব জরুরী বলে তাদের জন্য সরকারের কাছে একটি বরাদ্দের প্রয়োজন। যে বরাদ্দ দিয়ে তারা পরবর্তী জীবন জীবীকা নির্বাহের সহায়তা করবে।