প্রায় ৭ হাজার মানুষের চলাচলের একমাত্র ভরসা বাঁশের সাঁকো।


মাহমুদুল হাসান, সাব-এডিটর প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৭, ২০২১, ১:২১ অপরাহ্ন /
প্রায় ৭ হাজার মানুষের চলাচলের একমাত্র ভরসা বাঁশের সাঁকো।
সুজানগর উপজেলা প্রতিনিধি মোঃ মাহমুদুল হাসান তুষার

সুজানগর উপজেলার সাগরকান্দি ইউনিয়নের পুকুননিয়া, দড়ি মালঞ্চিসহ তিন গ্রামের প্রায় ৭ হাজার মানুষের চলাচলের একমাত্র ভরসা বাঁশের সাঁকো। বিকল্প কোনো রাস্তা না থাকায় এই সাঁকো দিয়েই যাতায়াত করতে হয় গ্রামবাসীর।

স্থানীয়দের উদ্যোগে নির্মিত সাঁকোটি প্রতি বছর মেরামত করেন নিজেরাই। সাগরকান্দি ইউনিয়নের ফুলতলা ও পুকুননিয়া গ্রামের মধ্যখানে অবস্থিত বাদাই নদী। নদীর উপর স্থায়ী কোনো সেতু না থাকায় নিজেদের নির্মিত বাঁশের সাঁকো দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করছেন এ অঞ্চলের মানুষ।
জুয়েল আলম নামক এক ব্যক্তি বলেন, প্রতি বছর দুইপাড়ের বাসিন্দারা স্বেচ্ছাশ্রমে বাঁশের সাঁকো নির্মাণ করেন আর চাঁদা তুলে কেনা হয় বাঁশ-খুঁটি।
স্থানীয় ইউপি চেয়ারম্যান শাহীন চৌধুরী বলেন, স্থানীয় কৃষকরা তাদের উৎপাদিত পণ্যসামগ্রী সহজভাবে বাজারজাত করতে না পারায় ন্যায্য দাম প্রাপ্তি থেকেও বঞ্চিত হয়ে আসছেন দীর্ঘদিন ধরে।
পাবনা-২ আসনের এমপি আহমেদ ফিরোজ কবির দৈনিক বাংলাদেশ আলো কে বলেন, ইতোমধ্যে ব্রিজ নির্মাণের প্রায় সব প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। আশা করছি মুজিববর্ষেই এখানে প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে ৯০ ফুট লম্বা ব্রিজ নির্মাণে কাজের শুভসূচনা করা হবে।