ঢাকারবিবার, ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বিকাল ৩:৩৪
আজকের সর্বশেষ সবখবর

চতুর্থ দিনে ব্যাট করছে ওয়েস্ট ইন্ডিজ

বিডি আলো ডেস্ক
ফেব্রুয়ারি ১৪, ২০২১ ১০:৪৫ পূর্বাহ্ণ
পঠিত: 10 বার
Link Copied!

তাজমীর হোসাইন, বিশেষ প্রতিনিধি:

দিনের শুরুটা করেন এনক্রুমাহ বোনার ও জোমেল ওয়ারিকান। এরপর শুরুতেই জোড়া আঘাত হানেন আবু জায়েদ রাহী, তুলে নেন ওয়ারিকান এবং কাইল মায়ার্সকে। আগের দিন লিটন-মিরাজের ব্যাটিং-এ ফলো অন এড়িয়ে ২৯৬ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই উইন্ডিজরা হারায় অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েটের উইকেট। দলীয় ২০ ও ৩৯ রানে শেন মোসলি ও জন ক্যাম্পবেলও সাজঘরে ফিরলে ৩ উইকেটে ৪১ রানে দিন শেষ করে ওয়েস্ট ইন্ডিজ। টাইগারদের পক্ষে একটি করে উইকেট নেন তাইজুল, নাইম ও মিরাজ। স্পিনারদের বোলিং-এ জয়ের আশা বাঁচিয়ে রাখছে স্বাগতিকরা।

প্রথম ইনিংসে তাদের করা ৪০৯ রানের জবাবে ২৯৬ রানে অলআউট হয় বাংলাদেশ। এর আগে তৃতীয় দিন ৪ উইকেটে ১০৫ রান নিয়ে খেলতে নেমে দিনের শুরুতেই আউট হন মিঠুন। ১৫ রান করেন তিনি। চার ওভারের ব্যবধানে ফেরেন সেট হওয়া মুশফিক। ৫৪ রানের ইনিংসটা লম্বা করতে দেননি কর্নওয়াল।

লিটন-মিরাজের শতরানের জুটিতে ফলোঅন এড়ায় বাংলাদেশ। ফিফটি তুলে নিয়ে সাদা পোশাকের ক্যারিয়ারে এক হাজার রান পুরা করেন লিটন। ফিফটি তুলে নেন মিরাজও। টি ব্রেকের পর পর আবারো ছন্দপতন।

৭১ রান করে আউট হয়েছেন লিটন। মিরাজ ফেরেন ৫৭ করে। স্বাগতিকদের পাচ উইকেট শিকার করেন কর্নওয়াল। শেষ পর্যন্ত তিনশো রানই পার করতে পারেনি টাইগাররা। এরপর নাঈম, মিরাজ, তাইজুলে কাটা পড়েন তিন ক্যারিবীয় টপঅর্ডার।

চট্টগ্রামে প্রথম টেস্ট জিতে সিরিজে ১-০ তে এগিয়ে আছে ক্যারিবীয়রা।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না