দিনাজপুরে নেই লকডাউনের পরিবেশ, গত ২৪ ঘন্টায় করোনায় নতুন শনাক্ত ২৫ জন!!


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : এপ্রিল ৭, ২০২১, ৭:৩৫ অপরাহ্ন /
দিনাজপুরে নেই লকডাউনের পরিবেশ, গত ২৪ ঘন্টায় করোনায় নতুন শনাক্ত ২৫ জন!!

দিনাজপুর প্রতিনিধিঃ মোঃ রিয়াদ হাসান আকাশঃ

সরকারি নির্দেশনা মোতাবেক জেলায় সাধারণ মানুষ মানছেনা লকডাউন এর নির্দেশনা। লোকজনের ভীরে ব্যস্ত হয়ে পড়েছে শহরের গুরুত্বপূর্ণ এলাকাগুলো। গণপরিবহন বন্ধ থাকার পরও অন্যান্য থানা থেকে মানুষ জন রিক্সা, ইজি বাইক ও ভ্যান যোগে শহরে প্রবেশ ও অযথায় ভীর জমাচ্ছেন। দিনাজপুরের সবথেকে বড় পাইকারী ও খুচরা বাজার (বাহাদুর বাজার) এর পরিবেশ আরও ভয়ংকর। প্রত্যেকটি মানুষ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব না মেয়ে একে অপরের গা ঘেষে বাজারে চলাচল করছেন।


অন্যদিকে প্রতিনিয়ত বেড়েই চলেছে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় নতুন করে শনাক্ত হয়েছেন আরও ২৫ জন। এ পর্যন্ত মোট শনাক্ত ৪,৯৫৩ জন। জেলায় করোনা আক্রান্তে এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন মোট ১০৪ জন।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ হয়েছে ২১১টি, এখন পর্যন্ত মোট নমুনা সংগ্রহ ৩৭,৩৭০ টি। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ২১৯টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩৪,৭৫৪ টি। মোট সুস্থ্য হয়েছেন ৪,৬৭১ জন।

এদিকে জনগণ কথা কানে না নেওয়ায় ভ্রাম্যমান ম্যাজিষ্ট্রেট কর্তৃক রাস্তাঘাটে মাস্ক ছাড়া চলা জনগণকে জরিমানা করলেও তাতে কোন তোয়াক্কা যেন নেই সাধারণ মানুষের মাঝে। জেলা প্রশাসনের সার্বিক তৎপরতা ও তদারকি থাকলেও থামানো যাচ্ছে না করোনা ভাইরাসের বিস্তার। যতদিন মানুষ নিজে থেকে সচেতন না হয় ততদিন করোনার মোকাবেলা করা অসম্ভব বলে মনে করছেন বিশেষজ্ঞরা।