দিনাজপুরের মঙ্গলপুরে- ট্রেনে জন্ম নেওয়া সেই মিতালী আজ বাসায় যাচ্ছে!!


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : এপ্রিল ৭, ২০২১, ৭:৪৩ অপরাহ্ন /
দিনাজপুরের মঙ্গলপুরে- ট্রেনে জন্ম নেওয়া সেই মিতালী আজ বাসায় যাচ্ছে!!

দিনাজপুর প্রতিনিধিঃ মোঃ রিয়াদ হাসান আকাশঃ

৭ই মার্চ দিনাজপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল থেকে দুপুরে বাসার পথে রওয়ানা কথা ছিল। আর মিতালীকে বিদায় দিতে উপস্থিত হয়েছিলেন মিতালীর নাম করণ করা বাংলাদেশ রেলওয়ে বিভাগীয় ব্যবস্থাপক শাহ সুফী নুর মোহাম্মদ, ডিইএন প্রকৌশলী লালমনিরহাট মোঃ আনোয়ার হোসেন ও দিনাজপুর স্টেশন সুপারিনটেনডেন্ট এবিএম জিয়াউর রহমান উৎসুক জনতা এসময় স্টেশনে একটি আনন্দ ঘন পরিবেশের সৃষ্টি হয়।

গত ৪ এপ্রিল ঠাকুরগাঁও পীরগঞ্জ উপজেলার ভোমরাদহ হাজীপাড়া গ্রামের বাসিন্দা কৃষক মনসুর আলী ও পারভিন দম্পতি। অন্তসত্বা স্ত্রীর চিকিৎসার জন্য সকালে দ্রুতযান এক্সপ্রেস করে দিনাজপুরের উদ্দ্যোশে রওয়ানা হন। কিন্তু হঠাৎ প্রসবের ব্যথা উঠলে ট্রেনে থাকা যাত্রীরা ও জিআরপি পুলিশের মহিলা সদস্যদের সহায়তায় মঙ্গলপুর পৌছানোর পর একটি ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দেন মুক্তি পারভিন।

বিষয়টি দিনাজপুর স্টেশন সুপারিনটেনডেন্ট এবিএম জিয়াউর রহমান জানলে তিনি বিভাগীয় ব্যবস্থাপক লালমনিহাট,শাহী সুফি নুর মোহাম্মদ সকল প্রকার সাহায্য সহযোগীতা করার নির্দেশ প্রদান করেন ও মেয়েটির নাম মিতালী রাখেন। ট্রেনটি দিনাজপুর স্টেশনে পৌছালে সুপারিনটেনডেন্ট জিয়াউর রহমান স্টেশনে এম্বুল্যান্স রেডি রাখেন ও ট্রেনটি একই স্টেশনে আধাঘন্টা অতিরিক্ত স্টোপিস দেন।

এ সময় মিতালী ও তার মাকে অতিদ্রুত ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল ভর্তি করা হয় ও রেলওয়ে কতৃপক্ষের পক্ষ থেকে সকল প্রকার সাহায্য সহযোগীতা করা হয়।মিতালীর বাবা মনসুর আলী জানান, আমরা খুব খুশি রেলওয়ে কতৃপক্ষ আমার মেয়ে ট্রেনে জন্ম নেওয়ার পর থেকে যে ভাবে সহযোগীতা করেছেন তা মুখে প্রকাশ করার মতো নয়। আর তাদের পক্ষ থেকে যে নাম রাখা হয়েছে তা থাকবে বলেও তিনি জানান।