বোরহানউদ্দিনে পাঁচ লক্ষ টাকা চাঁদার দাবিতে স্কুলের বাউন্ডারি ভাঙ্গার অভিযোগ


বিডি আলো ডেস্ক প্রকাশের সময় : এপ্রিল ৯, ২০২১, ৭:৪৫ অপরাহ্ন /
বোরহানউদ্দিনে পাঁচ লক্ষ টাকা চাঁদার দাবিতে স্কুলের বাউন্ডারি ভাঙ্গার অভিযোগ

মো কামরুল ইসলাম সুমন, জেলা প্রতিনিধিঃভোলা

বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের দালাল বাজার সংলগ্ন ৫ লক্ষ টাকা চাঁদার দাবীতে ২২ নং দক্ষিণ পদ্মামনসা আদর্শ প্রাথমিক বিদ্যালয়ের সীমানা প্রাচীর ভাঙ্গার অভিযোগ পাওয়া গেছে।

একই এলাকার অবসরপ্রাপ্ত সেনা সদস্য কবির হোসেন গংদের বিরুদ্ধে এ অভিযোগ পাওয়া গেছে।

প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেমায়েত উদ্দিন এ অভিযোগ করেন।

তিনি অভিযোগ করে বলেন,১৯৭২ সালে প্রাথমিক স্কুল টি প্রতিষ্ঠিত হয়। প্রাথমিক স্কুলের নামে এসএ -২৯৬ খতিয়ানে অন্তর্ভুক্ত ৫২ শতাংশ জমি রয়েছে। তবে পাশে থাকা মাধ্যমিক বিদ্যালয়ের নামে একই খতিয়ানে আরো ১০ শতাংশ জমি রয়েছে। সে ১০ শতাংশ জমি এওয়াজ বদল হিসেবে প্রাথমিক বিদ্যালয় মালিক হিসেবে ভোগ দখল করে আসছে। গতকাল বৃহস্পতিবার আমরা আমাদের প্রাথমিক স্কুলের জমিতে সীমানা প্রাচীর (বাউন্ডারি) নির্মাণ কাজ করি। সেখানে একই এলাকার অবসরপ্রাপ্ত সেনা সদস্য কবির গংরা এসে সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে পাঁচ লক্ষ টাকা চাঁদা দাবি করে সীমানা বাউন্ডারি ভাংচুরসহ বিভিন্ন ভয়-ভীতি প্রদর্শন করেন।

অন্যদিকে অভিযুক্ত কবির এর কাছে জানতে চাইলে তিনি বলেন, স্কুলের জমির পাশে আমার জমি রয়েছে। আর সেখানে আমার জমির মধ্যে স্কুল এর বাউন্ডারি কাজ চলছে। তাই আমি এসে কাজ বন্ধ করার জন্য বাধা দিয়েছি।

বোরহানউদ্দিন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, আমরা স্কুলের জমিতে বাউন্ডারির কাজ করছি। উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি অবগত করা হয়েছে। সরকারি কাজে বাধা দেওয়ার ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। সরকারি কাজে বাধা দেওয়ার কারো এখতিয়ার নেই।