ঢাকারবিবার, ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বিকাল ৩:৩১
আজকের সর্বশেষ সবখবর

প্রচা‌রিত সংবা‌দের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানা‌লেন, ডায়াগন‌ষ্টিক সেন্টার কর্তৃপক্ষ 

বিডি আলো ডেস্ক
এপ্রিল ১৮, ২০২১ ১:৪২ অপরাহ্ণ
পঠিত: 18 বার
Link Copied!

মনীষ সরকার রানা, বি‌শেষ প্রতি‌নি‌ধি
(১৭ এ‌প্রিল, ২০২১) গাইবান্ধার সুন্দরগঞ্জ উপ‌জেলার বামনডাঙ্গার সরকারী খাদ‌্য গুদাম রো‌ডে ২০২০ সা‌লের জানুয়ারী মা‌সে “‌সেফ লাইফ ডি‌জিটাল ডায়াগ‌নষ্টিক সেন্টার” না‌মের চি‌কিৎসা কেন্দ্রটি গ‌ড়ে উ‌ঠে। প্রতিষ্ঠালগ্ন থে‌কেই এখা‌নে স্বল্প খর‌চে রোগী‌দের চি‌কিৎসা সেবা প্রদান করা হয় ।
রোগ নির্ন‌য়ের জন‌্য কোন রোগীর শারী‌রিক পরীক্ষার প্রয়োজন হ‌লে ? অ‌ভিজ্ঞ ও দক্ষ টেক‌নি‌শিয়ান দ্বারা সরকার অনু‌মো‌দিত  অত‌্যাধ‌‌ুনিক ডিজিটাল মে‌শি‌নে তা পরীক্ষা করা হয় । কর্তৃপক্ষ ব‌লেন, “অত‌্যাধ‌ুনিক্ মে‌শিন দ্বারা পরীক্ষা করার জন‌্য কোন রি‌পোর্ট ভুল হবার সম্ভাবনা থা‌কেনা”
ঘটনার সূত্রপাত, গত ০৯ এ‌প্রিল, ২০২১ তা‌রি‌খে বামনডাঙ্গার জামালহা‌টের জ‌নৈক আব্দুল কা‌দের তার সন্তান; সম্ভবা স্ত্রী মোছাঃ আ‌বিদা সুলতানার গ‌র্ভের সন্তা‌নের অবস্থান জানার জন‌্য উ‌ল্লে‌খিত ডায়াগন‌ষ্টিক সেন্টা‌রে আ‌সেন । গ‌র্ভের সন্তা‌নের অবস্থান জান‌ার জন‌্য আ‌বিদা সুলতানার আল্ট্রাস‌নোগ্রাম করা‌নো হয় । আল্ট্রাস‌নোগ্রাম রি‌ে‌পোর্ট পরীক্ষা ক‌রে কর্তব‌্যরত চি‌কিৎসক মোঃ মাহমুদুল  হাসান, এম‌,বি‌,বি,এস বি,সি,এস (স্বাস্থ‌্য), সি,এম,ইউ তাঁর রি‌পো‌র্টে উ‌ল্লেখ ক‌রেন যে, আ‌বিদা সুলতানার গ‌র্ভে দু`টি সন্তান র‌য়ে‌ছে । আ‌বিদা সুলতানার সন্তান প্রস‌বের সম্ভাব‌্য তা‌রিখ ২৯/৩০ জুন ব‌লে জানা‌নো হয় ।
আ‌বিদা সুলতানার স্বামীর ভাষ‌্যম‌তে, গ‌র্ভে ২ টি সন্তান র‌য়ে‌ছে জে‌নে তার স্ত্রী ১০ তা‌রিখ সকা‌লে মাথা ঘু‌রে প‌রে যান এবং তার অ‌্যাবোরশন (গর্ভপাত) হয় । এর পর আ‌বিদা সুলতানা এক‌টি পুত্র সন্তা‌নের জন্ম দেন ! নবজাতক অসুস্থ হ‌য়ে পর‌লে, তা‌কে চি‌কিৎসার জন‌্য রংপুর মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে ভ‌র্তি করান । আই,সি,ইউ এ নেবার পর নবজাতক মারা যান । এখা‌নে বি‌শেষ ভা‌বে উ‌ল্লেথ‌্য যে, ই‌তিপূ‌র্বে আ‌বিদা সুলতানা ২টি সন্তান জন্ম দি‌য়ে‌ছেন । ২‌টিই সন্তা‌নের জন্মই সিজা‌রের মাধ‌্যমে হ‌য়ে‌ছিল ।
সম্ভাব‌্য তা‌রি‌খের প্রায় ৩ মাস পূ‌র্বে আ‌বিদা সুলতানা মাথা ঘু‌রে প‌রে যাবার কার‌নেই তার গ‌র্ভের সন্তান নষ্ট হওয়া অস্বাভা‌বিক নয় ব‌লে জানান চি‌কিৎসক । আর অ‌্যা‌বোরশ‌নের (গর্ভপাত) বিষয়‌টি আ‌বিদার স্বামী নি‌জেই ব‌লে‌ছেন !
এমন স্বাভা‌বিক এক‌টি বিষয়‌কে পুঁ‌জি ক‌রে গত ১৪ এ‌প্রিল তা‌রি‌খে দৈ‌নিক ভো‌রের কলাম, JTV (on line), দৈ‌নিক সংবাদ প্রচার (।অনলাইন), দৈ‌নিক আজ‌কের সংগ্রাম (অনলাইন), মু‌ভি বাংলাসহ আ‌রো ক‌রেক‌টি অনলাইন পোর্টাল আমাদের প্রা‌তিষ্ঠা‌নিক সুনাম ক্ষুন্ন করার জন‌্য উ‌দ্দেশ‌্য প্রনো‌দিত, মিথ‌্যা ও বা‌নোয়াট সংবাদ প্রচার ক‌রে । আমরা প্রচা‌রিত উক্ত সংবা‌দের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই ।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না