রাজশাহীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু


বিডি আলো ডেস্ক প্রকাশের সময় : মে ৭, ২০২১, ৪:৩৬ অপরাহ্ন /
রাজশাহীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু

নাহিদ ইসলাম রাজশাহী জেলা প্রতিনিধি

রাজশাহীর বাঘায় পানিতে ডুবে স্বর্না পারভিন (১০) নামে এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (০৬ মে) দুপুর ১টায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ওই স্কুল ছাত্রী উপজেলার চকছাতারী গ্রামের কামরুল ইসলামের মেয়ে। চকছাতারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী ছিল সে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুর ১টার দিকে স্বর্না তার বড় ভাই শিমুলের (১৬) সঙ্গে বাড়ির নিকটবর্তী সাজান আলীর পুকুরে গোসল করতে নামে। বোনকে তাড়াতাড়ি গোসল করে আসতে বলে শিমুল গোসল সেরে বাসায় ফিরে আসে।

কিন্তু অনেক সময় পেরিয়ে গেলেও স্বর্না বাসায় না ফেরায় তাকে ডাকতে পুনরায় পুকুরে যায়। সেখানে বোনকে দেখতে না পেয়ে স্থানীয়দের সহায়তায় পুকুরের পানিতে খুঁজতে থাকে। এক পর্যায়ে ডুবন্ত অবস্থায় স্বর্নাকে উদ্ধার করে স্থানীয়রা।

পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে স্বর্নাকে মৃত ঘোষণা করেন। বাঘা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. সুলতানা পারভিন (তৃপ্তি) মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, হাসপাতালে নেয়ার আগেই তার মৃত্যু হয়েছে।

এ বিষয়ে বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম বলেন, ‘পানিতে ডুবে এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে লোকমুখে শুনেছি। এ বিষয়ে কারও কোনো অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।