ঘূর্ণিঝড় ইয়াস মোকাবিলায় সাতক্ষীরায় জরুরি সভা


মাহমুদুল হাসান, সাব-এডিটর প্রকাশের সময় : মে ২২, ২০২১, ১০:২০ পূর্বাহ্ন /
ঘূর্ণিঝড় ইয়াস মোকাবিলায় সাতক্ষীরায় জরুরি সভা

তাজমীর হোসাইন, বিশেষ প্রতিনিধি:

শুক্রবার (২১ মে) বিকেল ৩ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় জরুরি ভিত্তিতে ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ সংস্কারসহ আশ্রয় কেন্দ্রগুলোকে ব্যবহারের উপযোগী করার নির্দেশ দেন সংশ্লিষ্ট কর্মকর্তাদের।

জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পুলিশ প্রশাসন, সিভিল সার্জন, বিজিবি, র‌্যাব, আনছার ও ফায়ার সার্ভিস সহ পানি উন্নয়ন বোর্ড, পল্লী বিদ্যুৎ, জনস্বাস্থ্য প্রকৌশলী কর্মকর্তা বক্তব্য রাখেন।

পূর্বপ্রস্তুতির ওপর আলোচনা শেষে জেলা প্রশাসক জরুরি ভিত্তিতে ঝুকিপূর্ণ বেড়িবাঁধ সংস্কারের নির্দেশ দেন। আশ্রয়কেন্দ্র গুলোকে ব্যবহারের উপযোগী করার নির্দেশ দেন সংশ্লিষ্ট কর্মকর্তাদের।

ভার্চুয়ালি সভায় উপস্থিত ছিলেন, সাতক্ষীরা-২ সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্দা মীর মোস্তাক আহমেদ রবি ও সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য অ্যাড. মোস্তফা লুৎফুল্লাহ।

সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল জানান, ঘূর্ণিঝড় ইয়াস মোকাবিলায় ২ কোটি ১৫ লাখ টাকাসহ পর্যাপ্ত খাদ্য শস্য মজুদ রয়েছে। সুপেয় পানির জন্য ৪ লক্ষাধিক পানি বিশুদ্ধকরণ ট্যাবলেটসহ জেরিক্যান ও টেংকি প্রস্তুত রাখা হয়েছে। সরকারি বেসরকারি সংস্থার স্বেচ্ছাসেবক ও ভলেন্টিয়ার প্রস্তুত থাকতে বলা হয়েছে বলেও জানান তিনি।