পুলিশের এস.আই হলেন হাবিপ্রবির ২৯ শিক্ষার্থী!!


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : জুন ১৬, ২০২১, ৩:৩২ অপরাহ্ন /
পুলিশের এস.আই হলেন হাবিপ্রবির ২৯ শিক্ষার্থী!!

দিনাজপুর প্রতিনিধিঃ মোঃ রিয়াদ হাসান আকাশঃ
দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থীরা ক্রমাগতভাবে নিজেদের শিক্ষার বিকাশ নানাভাবে ঘটিয়েছেন। কেউ হয়েছেন প্রশাসনিক কর্মকর্তা, কেউ হয়েছেন ব্যাংক কর্মকর্তা, কেউ বা হয়েছেন ফটোগ্রাফার, তো কেউ বা হয়েছেন প্রযুক্তিবিদ। বিভিন্ন দিক দিয়ে হাবিপ্রবির শিক্ষার্থীরা এগিয়ে যাচ্ছে।

ঠিক এরই ধারাবাহিকতায় বাংলাদেশ পুলিশের ৩৮তম বহিরাগত ক্যাডেট এসআই (নিরস্ত্র) পদে নিয়োগ পেয়েছেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) বিভিন্ন বিভাগের সাবেক ২৯ শিক্ষার্থী। বিষয়টি নিশ্চিত করেছেন সদ্য নিয়োগপ্রাপ্ত ১৪তম ব্যাচের শিক্ষার্থী আব্দুল্লাহ আল মাসুম।

গত ১৪ই জুন সোমবার সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে বছরব্যাপী তাদের প্রশিক্ষণ কার্যক্রম শেষ হয়েছে। চলতি মাস থেকেই তারা দেশের বিভিন্ন পুলিশ ইউনিটে এস.আই হিসেবে দায়িত্ব পালন করবেন।

সদ্য নিয়োগপ্রাপ্ত হাবিপ্রবির শিক্ষার্থী আব্দুল্লাহ আল মাসুম বলেন, নিজের মেধাকে দেশ এবং জনগণের সেবায় কাজে লাগানোর আদর্শ প্লাটফর্ম এবং পেশা হলো “বাংলাদেশ পুলিশ”। তবে পুলিশ আমার কাছে শুধুমাত্র একটি পেশা নয় বরং প্যাশন। সেই জায়গায় আসতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। এই সাফল্যে আমার বাবা, মা এবং হাবিপ্রবির শিক্ষক-শিক্ষিকাদের কাছে চিরঋণী।

উল্লেখ্য, সদ্য নিয়োগ পাওয়া এসব পুলিশ কর্মকর্তারা ২০২০ সালের ১৪ জুন থেকে রাজশাহীর সারদা পুলিশ একাডেমিতে ক্যাডেট সাব-ইন্সপেক্টর হিসেবে প্রশিক্ষণ শুরু করেন। গত সোমবার আনুষ্ঠানিকভাবে তাদের এক বছরের প্রশিক্ষণ শেষ হয়েছে।

রাজশাহীর সারদায়, এস.আইদের প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার), পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী জীশান মীর্জা, অতিরিক্ত আইজিগণ, পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ, রাজশাহী বিভাগ ও জেলায় কর্মরত উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা, প্রশিক্ষণার্থীদের অভিভাবক এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ।