পানির স্রোতে ভেঙে যাওয়া রাস্তা মেরামত করল নবগঠিত কুড়িগ্রাম জেলা ছাত্রলীগ


বিডি আলো ডেস্ক প্রকাশের সময় : জুলাই ৯, ২০২১, ১১:২৪ অপরাহ্ন /
পানির স্রোতে ভেঙে যাওয়া রাস্তা মেরামত করল নবগঠিত কুড়িগ্রাম জেলা ছাত্রলীগ

মোঃ আলিমুল ইসলাম,জেলা প্রতিনিধি, কুড়িগ্রাম।

স্বেচ্ছা শ্রমের ভিত্তিতে পানির স্রোতে ভেঙে যাওয়া রাস্তা মেরামত করল কুড়িগ্রাম জেলা ছাত্রলীগ।

কুড়িগ্রাম সদর উপজেলার যাত্রাপুর, পাঁচগাছি, ঘোগাদহ, বেগমগঞ্জ ও ভোগডাঙা ইউনিয়নের সাথে শহরের সংযোগ সড়ক টি কয়েকদিন আগে বন্যার পানিতে ভেঙে যায়। এতে করে ভোগান্তিতে পড়ে সাধারন মানুষ। পণ্য আনা নেয়া ও মানুষ চলাচলে শুরু হয় দুর্ভোগ।

কুড়িগ্রাম-যাত্রাপুর এর এই গুরুত্বপূর্ণ সড়কটি সচল রাখতে এবং মানুষের ভোগান্তি কমানোর জন্য কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের নবগঠিত কমিটির নেতাকর্মীর মিলে সংযোগ সড়ক টি মেরামত করে।

প্রায়   চার শতাধিক বালু ভর্তি বস্তা ফেলে উক্ত কার্যক্রম বাস্তবায়নের সময় উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সভাপতি রাজু আহমেদ, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, যুগ্ম সম্পাদক আশিকুর রহমান, সাবেক সহ সভাপতি ফিরোজ শাহী, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য আশরাফুল ইসলাম, বিপাশ আহমেদ প্রমুখ।

সাবেক স্কুল শিক্ষক মাওলানা আজম জানান, “জনদুর্ভোগ কমাতে ছাত্রলীগের এই মানবিক কাজ সত্যি প্রশংসনীয়। রাস্তাটি মেরামতের মধ্য দিয়ে মানুষের চলমান দুর্ভোগ নিরসন হবে বলে আশা রাখছি।

এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সভাপতি রাজু আহমেদ বলেন, “নির্মাণাধীন ব্রীজের পাশের বাইপাস সড়কটি বন্যার পানিতে ডুবে গিয়েছিল। আপতত আমরা বালুর বস্তা ফেলে তা মেরামত করে দিয়েছি। পরবর্তীতে বন্যার পানি বৃদ্ধি পেয়ে সড়কটি পুরোপুরি ডুবে গেলে ড্রাম দিয়ে ভাসমান ব্রীজ নির্মাণ করে দেয়া হবে।”

সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, “ছাত্রলীগের কর্মীরা কৃষকের ধান কাটা, মাস্ক বিতরণসহ নানা ধরণের গঠনমুলক ও মানবিক কাজে অংশগ্রহণ করছে।

গত ২৮ জুন কেন্দ্রীয় ছাত্রলীগ এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে রাজু আহমেদকে সভাপতি ও সাদ্দাম হোসেনকে সাধারণ করে সাত সদস্যের আংশিক জেলা কমিটি ঘোষণা করে। নবগঠিত কমিটির ব্রিজ নির্মাণের মতো এমন একটি জনসেবামুলক কাজের জন্য নতুন নেতৃত্বের নেতাকর্মীরা স্থানীয়দের প্রশংসা কুড়িয়েছেন বলে মনে করছেন সবাই।