দিনাজপুরে আজ দ্বিতীয় দিনে পালন হচ্ছে ১৪ দিনব্যাপী কঠোর বিধিনিষেধ ( লকডাউন)।


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : জুলাই ২৪, ২০২১, ১১:৫৩ পূর্বাহ্ন /
দিনাজপুরে আজ দ্বিতীয় দিনে পালন হচ্ছে  ১৪ দিনব্যাপী কঠোর বিধিনিষেধ ( লকডাউন)।

দিনাজপুর প্রতিনিধিঃ মোঃ রিয়াদ হাসান আকাশঃ দিনাজপুর জেলা শহরের বিভিন্ন রাস্তায় পুলিশি চেকপোষ্ট স্থাপন করা হয়েছে। দিনাজপুরের জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ ডিবি ও বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ আজ সড়কে নেমেছেন। জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে সড়কে বের হওয়া মানুষকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করতে দেখা গিয়েছে। যাদের মুখে মাস্ক নেই, তাদেরকে মাস্ক পরিয়ে দেওয়া হচ্ছে। পাশাপাশি জেলা প্রশাসন ম্যাজিষ্ট্রেটের ভ্রাম্যমান আদলত, র‌্যাব, সেনাবাহিনী, বিজিবি ও বিভিন্ন এলাকায় ঘনঘন টহল দেওয়ার কারনে দিনাজপুরে গতকালের মতই আজ সকাল থেকেই কঠোরভাবে লকডাউন পালিত হচ্ছে।

শুধু দিনাজপুর জেলা শহর না জেলার মোট ১৩ টি উপজেলা সদর শহর সহ জেলা ও উপজেলা গুলোর প্রতিটি গুরুত্বপূর্ণ পয়েন্ট-এ গতকাল শুক্রবার সকাল থেকেই জেলা ও থানা পুলিশ সহ পুলিশের একাধিক টিম মাঠে অবস্থান করার কারণে জেলা বা উপজেলাগুলোর সড়কগুলো সকাল থেকেই যানবাহন মুক্ত ফাঁকা ছিলো বলা চলে, তবে পাশাপাশি কিছু অটোরিকশা চলাচল করতে দেখা গেলেও প্রায় সবাই স্বাস্থ্যবিধি (মাক্স) ব্যবহার করেই চলাচল করেছেন । তবে মাঝে মাঝে মানুষের মুখে মাক্স না থাকলেও পেন্টের পকেটে মাক্স দেখা যাচ্ছে। তারপর যে সব মানুষ সড়কে বের হয়েছেন তাদেরকেও পুলিশের জেরার মুখে পরতে হয়েছে।
গতকাল শুক্রবার সকাল থেকেই দিনাজপুরে দোকানপাট ও গণপরিবহণ বন্ধ রয়েছে। আজ শনিবারেও তার কোন ব্যতিক্রম নেই।

দিনাজপুরের জেলা প্রশাসক বলেছেন
আসুন সরকারি বিধিনিষেধ মেনে চলি, নিজে, পরিবার, প্রতিবেশি তথা দিনাজপুর সহ দেশবাশীকে করোনা ভাইরাস থেকে মুক্ত রাখতে সহযোগীতা করি, জরুরী প্রয়োজন ছাড়া অযথা বাসা বা বাড়ি (ঘর) থেকে বাহির হবেন না।