বড়াইগ্রামে নৌকা প্রতীকের পক্ষের নেতাদের নিয়ে উপজেলা কমিটি গঠনের দাবি


বিডি আলো ডেস্ক প্রকাশের সময় : অগাস্ট ৬, ২০২১, ৪:২০ অপরাহ্ন /
বড়াইগ্রামে নৌকা প্রতীকের পক্ষের নেতাদের নিয়ে উপজেলা কমিটি গঠনের দাবি

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি:

নাটোরের বড়াইগ্রাম উপজেলায় যারা নৌকার বিরোধিতা করেছেন তাদের বাদ দিয়ে উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি গঠনের দাবি জানানো হয়েছে। শুক্রবার(০৬ আগষ্ট) দুপুরে দলের স্থানীয় কার্যালয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য-জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী সংবাদ সম্মেলনের মাধ্যমে এ দাবী জানান। পাশাপাশি উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় তাকে সহ নৌকা প্রতীকের পক্ষের নেতাদের আমন্ত্রণ না করায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী জানান, গত উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন নিয়ে নৌকা প্রতীকে তিনি বিজয়ী হন। ওই নির্বাচনে স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুসের নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগের বেশ কিছু নেতা-কর্মী নৌকার বিরোধিতা করে বিদ্রোহী প্রার্থীর আনারস প্রতীকের পক্ষ নেয়। নৌকা প্রতিকের জয় আনতে যারা আপ্রাণ চেষ্টা করেছেন যেমন, উপজেলার গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু বক্কর সিদ্দিক, চান্দাই ইউনিয়নের সভাপতি সামছুজ্জামান গোলাম, জোয়াড়ি ইউনিয়নের সভাপতি চাঁদ মাহমুদ, বড়াইগ্রাম ইউনিয়নের সভাপতি ইসাহক আলী মোল্লা সহ ত্যাগী আওয়ামী লীগ নেতাদের বাদ দিয়ে বিভিন্ন সময় দলীয় সভা, বর্ধিত সভা, দিবস পালন, সমাবেশ করা হয়েছে। গত ৫ আগস্ট বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শেখ কামালের জন্মদিন উদযাপন, ৮ আগস্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন পালন ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালনের জন্য নৌকা প্রতীকের পক্ষের কোন নেতা-কর্মীকে বর্তমান কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক সম্পৃক্ত করেননি। নৌকা প্রতীকের পক্ষে কাজ করায় নৌকার বিরোধীদের এমন আচরণ কোন ভাবেই কাম্য নয়। তাই অবিলম্বে পুরানো কমিটি বিলুপ্তি ঘোষণা করে নৌকার পক্ষের নেতাকর্মীদের নিয়ে নতুন উপজেলা আওয়ামী লীগ কমিটি গঠনের জোর দাবি জানানো হয় সংবাদ সম্মেলনে।
এ সময় উপস্থিত ছিলেন, প্রবীণ আওয়ামী লীগ নেতা আব্দুস সোবহান প্রামাণিক, বনপাড়া পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, প্রধান শিক্ষক এস. এম. আনোয়ার হোসেন, বড়াইগ্রাম কেন্দ্রীয় প্রেসক্লাবের সভাপতি অমর ডি কস্তা সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকবৃন্দ।