গঙ্গাচড়ায় নদীতে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু


বিডি আলো ডেস্ক প্রকাশের সময় : সেপ্টেম্বর ৬, ২০২১, ১:৪৬ অপরাহ্ন /
গঙ্গাচড়ায় নদীতে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু

জুবেল আরেফিন রংপুর ব্যুরো চিফঃ

রংপুরের গঙ্গাচড়ার লক্ষিটারী ইউনিয়নের চল্লিশসালের চরে তিস্তা নদীতে ভোরে মাছ ধরার সময় বজ্রপাতে ২ জন মারা গেছেন । আহত হয়েছে আরও চারজন।

লক্ষিটারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল্লাহ আল হাদী জানান, ফজরের নামাজের পরপরেই হঠাৎ বজ্রবৃষ্টি শুরু হয়। বজ্রপাত চল্লিশসালের চরে আঘাত হানলে সেখানে মাছ ধরা অবস্থায় নুরুল ইসলামের ছেলে আতিয়ার রহমান মনু মিয়া(৩২) ও এমদাদুল হকের ছেলে মোখলেছার রহমান টাংরু মণ্ডল(২৮) ঘটনাস্থলেই মারা যান । এ সময় আহত হন নুরুল ইসলামের ছেলে আমজাদুল(২৩),এমদাদুল হকের ছেলে নাজমুল ইসলাম(২৫) সহ আরো দুজন । আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে । নিহত ও আহতদের সবার বাড়ি গজঘন্টা ইউনিয়নের জয়দেব কালিরচর গ্রামে ।
ঘটনাস্থল পরিদর্শন করেছেন গঙ্গাচড়া থানার ইউনিয়ন বিট অফিসার এসআই শাহ নওয়াজ । তিনি জানান, ঘটনাটি খুবই দুঃখজনক । ভোরের দিকে এই বজ্রপাত হয় । এতে ঘটনাস্থলেই ২ জন নিহত হন । অন্যান্যরা প্রাণ বাঁচাতে দৌড়াদৌড়ি করতে গিয়ে আহত হন। খবর পেয়ে আমরা সেখানে গিয়ে উপস্থিত হই। পরে সেখানে স্থানীয় বর্তমান ও সাবেক চেয়ারম্যান, মেম্বারসহ গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে ঘটনাটি বজ্রপাতের কারণে হয়েছে, নিশ্চিত হওয়ার পর লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে । পুলিশের এই কর্মকর্তা বলেন, পুরো নদী এলাকায় আকাশ খারাপ থাকলে কিংবা বৃষ্টি হলে ওই সময় কাউকে মাছ না ধরার জন্য নির্দেশনা দেয়া হয়েছে । এজন্য আমাদের বিশেষ টহল টিমও কাজ করবে বলে জানান তিনি।