ঢাকারবিবার, ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বিকাল ৩:৪৭
আজকের সর্বশেষ সবখবর

ওয়াশ ব্লক নির্মা‌ণে অ‌নিয়ম ! অ‌শোভন বক্তব‌্য তদারককারী কর্মকর্তা খোকন রানা`র

মাহমুদুল হাসান, সাব-এডিটর
সেপ্টেম্বর ২২, ২০২১ ১১:৫৭ অপরাহ্ণ
পঠিত: 42 বার
Link Copied!

মনীষ সরকার রানা, বি‌শেষ প্রতি‌নি‌ধিঃ
বুধবার (২২ সে‌প্টেম্বর,২০২১) গাইবান্ধার সুন্দরগঞ্জ‌ উপ‌জেলার বি‌ভিন্ন প্রাথ‌মিক বিদ‌্যাল‌য়ে “জনস্বাস্থ‌্য প্রকৌশল অ‌ধিদপ্তর” এর অর্থায়‌নে ওয়াশ ব্লক নির্মাণ কাজ চল‌ছে ।
উপ‌জেলার রামভদ্র সরকা‌রি প্রাথ‌মিক বিদ‌্যাল‌য়ে নির্মাণাধীন ওয়াশ ব্লক এর ছাদ ও বীম ঢালাই এর কা‌জে কা‌ঠের সার্টার এর উপ‌র স্টীলের প্লেন সীটের প‌রিব‌র্তে প‌লি‌থিন ও প‌লি‌থি‌নের বস্তা ব‌্যবহার করা হ‌য়ে‌ছে !
 নির্মাণধীন কা‌জের মান, ঠিকাদারী প্রতিষ্ঠান ও কত টাকার কাজ ? জান‌তে চাই‌লে প্রধান শিক্ষক যো‌গেন্দ্র নাথ বর্মণ ব‌লেন-” শু‌নে‌ছি কাজ‌টি এম,পি স‌্যা‌রের লোকজন কর‌ছেন । কতটাকা বরাদ্দ তা জা‌নেন না । ” তি‌নি ব‌লেন- ঠিকাদার বেশ কিছু ২/৩ নম্বর ইট ব‌্যবহার কর‌তে চাই‌লে । তি‌নি বাধা প্রদান ক‌রেন । ফ‌লে ঠিকাদার উক্ত ইট ব‌্যবহার না ক‌রে, ভা‌লো মা‌নের ইট দি‌য়ে কাজ ক‌রেন ।
ওয়াশ ব্লক এর কা‌জের মান, বরাদ্দকৃত অ‌র্থের প‌রিমান ও ঠিকাদারী প্রতিষ্ঠা‌নের নাম জানার জন‌্য মু‌ঠো‌ফো‌নে যোগা‌যোগ কর‌লে । সুন্দরগঞ্জ উপ‌জেলা জনস্বাস্থ‌্য প্রকৌশল অ‌ধিদপ্তরে কর্মরত উপ-সহকারী প্রকৌশলী মোঃ খোকন রানা ব‌লেন-“রামভদ্র সরকারী প্রাঃ বিদ‌্যাল‌য়ে নির্মাণাধীন ওয়াশ ব্লক এর কাজ আপনা‌দের এম,পি`র ভাই কর‌ছেন । “
আপনার দা‌য়িত্ব কি ঠিকাদারের সামা‌জিক প‌রিচয় বি‌বেচনা করা না কাজ‌টির মান তদার‌কি করা ?  জান‌তে চাই‌লে খোকন রানা ব‌লেন-“ভাই আ‌মি খোঁজ নি‌য়ে প‌রে জানা‌বো !” কাজ‌টির জন‌্য ১৩,৫০,০০০/= (‌তের লক্ষ পঁঞ্চাশ) টাকা বরাদ্দ ব‌লে জানান তি‌নি । খোকন রানা ব‌লেন, ড্রীম ঢাকা না‌মের ঢাকাস্থ এক‌টি ঠিকদারী প্রতিষ্ঠান কাজ‌টি কর‌ছেন । সরকারী অ‌র্থে নি‌মিত যে কো‌নো স্থাপনায় কা‌জের বর্নণা উ‌ল্লেখ পূর্বক সাইন বোর্ড লাগা‌নোর  নিয়ম র‌য়ে‌ছে । কিন্তু এই উপ‌জেলায় নি‌র্মিত/নির্মাণাধীন ওয়াশ ব্লকে সাইন‌বোর্ড লাগা‌নো হয়‌নি !
বিষয়‌টি জানা‌তে মু‌ঠো‌ফো‌নে যোগা‌যোগ কর‌লে, গাইবান্ধা জেলা জনস্বাস্থ‌্য প্রকৌশল অ‌ধিদপ্তর এর নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ রেজওয়ান হো‌সেন বিষয়‌টি দেখ‌বেন ব‌লে জানান । বিষয়‌টি নি‌য়ে এম,পি ম‌হোদয়‌কে অবগত করার কথাও ব‌লেন নির্বাহী প্রকৌশলী !

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না