ঢাকারবিবার, ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বিকাল ৪:২১
আজকের সর্বশেষ সবখবর

সাদুল্লাপুরে অদ্ভুত আকৃতির বাছুরের জন্ম,এক নজর দেখতে উৎসুক জনতার ভিড়

বিডি আলো ডেস্ক
অক্টোবর ৪, ২০২১ ৩:২১ পূর্বাহ্ণ
পঠিত: 23 বার
Link Copied!

জুবেল আরেফিন রংপুর ব্যুরো চিফঃ

সাদুল্লাপুরে অদ্ভুত আকৃতির বাছুরের জন্ম। এক নজর দেখতে জনতার ভিড়।

মুখ চোখ কিছুই নেই। কিন্তু মুখের অবয়ব প্রায় মানুষের আকৃতির। প্রকৃতির বেখেয়ালে এমন বিচিত্র গঠনের একটি গরুর বাছুরের জন্ম হয়েছে গাইবান্ধা সাদুল্লাপুর উপজেলার মুজাহিদপুর গ্রামে। এ নিয়ে পুরো এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

বুধবার(২৯ সেপ্টেম্বর) শনিবার সকালে বাছুরটি জন্মগ্রহণ করে। বাছুরটি স্ত্রী এবং পুরুষ ২প্রজাতির চোখ মুখ নাই। মাথার গঠন কিছুটা মানুষের আকৃতির, বাছুরটি ২টি নাভি,চারটি বাট ২টি কান থাকলেও শরীরের গঠন অস্বাভাবিক, জন্মগ্রহণের এক ঘণ্টার মধ্যেই বাছুরটির মৃত্যু হয়। গাভীর মালিক বাচ্চু প্রামাণিক জানান, প্রায় ১৫ মাস আগে তার গাভীটিকে স্থানীয় এ আই কর্মী মাধ্যমে শাহি ওয়াল জাতের বীজ দিয়ে প্রজনন করান। দির্ঘ ১৫ মাস পর সেই গাভীর পেটে এ বাছুরের জন্ম হয়। বিরল এ ঘটনায় এলাকায় বেশ চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। লোকমুখে কথা ছড়িয়ে পড়লে বাছুরটিকে এক নজর দেখার জন্য ছুটে যাচ্ছে মানুষ। এমন আশ্চর্য ঘটনা আগে কখনও দেখেননি বলে জানিয়েছেন এলাকাবাসী। এই বাছুর নিয়ে নানান বিতর্কে জড়িয়ে যাচ্ছেন গ্রামের মানুষ। এ ব্যাপারে সাদুল্লাপুর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ভেটেনারী সার্জন ডাঃ মোঃ আরিফুর রহমান কনক জানান, কনজিমেটাল অ্যাবনরমালিস্ট এবং জেনিটেক ডিফেক্ট এর কারণে এ ধরণের ঘটনা ঘটে থাকে।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না