ঢাকারবিবার, ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বিকাল ৩:১৩
আজকের সর্বশেষ সবখবর

লালমনিরহাট মেয়রের উদ্যোগে সদর হাসপাতালে পরিস্কার-পরিচ্ছন্ন অভিযান

বিডি আলো ডেস্ক
অক্টোবর ৯, ২০২১ ৪:২১ অপরাহ্ণ
পঠিত: 68 বার
Link Copied!

লালমনিরহাট।

লালমনিরহাট পৌরসভা কে পরিস্কার পরিচ্ছন্ন রাখার নিমিত্তে প্রায় দিনই চলছে শহরের বিভিন্ন জায়গায় পরিষ্কার-পরিচ্ছন্নের কাজ।
এরই ধারাবাহিকতায় লালমনিরহাট সদর হাসপাতালের আঙিনা পরিষ্কার করার কাজ হাতে নিয়েছে লালমনিরহাট পৌরসভা। মূলত
ডেঙ্গু’র প্রাদুর্ভাব ও করোনা থেকে রক্ষা পেতে ও পরিষ্কার পরিচ্ছন্ন শহর গড়তে, লালমনিরহাট পৌরসভার মেয়র রেজাউল করিম স্বপন পরিচ্ছন্ন অভিযান পরিচালনা করে আসছেন, এরই অংশ হিসেবে শনিবার (০৯/১০/২১) সকাল ১০টায় লালমনিরহাট সদর হাসপাতাল চত্বর পরিস্কার পরিচ্ছন্ন অভিযান শুরু করেন। এ সময়, মেয়র রেজাউল করিম স্বপন ত্রিশ থেকে পয়ত্রিশ জনের একটি পরিচ্ছন্ন কর্মীর দল নিয়ে হাসপাতাল প্রাঙ্গণে প্রবেশ করেন। পরে কর্মীদের দুই ভাগে বিভক্ত করে পরিষ্কার-পরিচ্ছন্ন কার্যক্রম নিজে উপস্থিত থেকে পরিচালনা করেন। পরিচ্ছন্ন কর্মীদের সাথে থেকে কাজে উৎসাহ দেন মেয়র রেজাউল করিম স্বপন। হাসপাতাল এলাকায় জমে থাকা নোংরা পানি, ড্রেন, বাগানসহ আশপাশ এলাকা পরিষ্কার করে পৌরসভার পরিচ্ছন্ন কর্মীরা।
সদর হাসপাতাল এলাকার চায়ের দোকানদার ভোজন কাকা বলেন, পরিস্কার-পরিছন্ন অভিযান পরিচালনা করার জন্য মেয়রকে অনেক ধন্যবাদ। কেননা সদর হাসপাতালের বাহির ভিতর সব সময় অপরিস্কার থাকে। তাই আমাদের দাবি মাসে অন্তত ১বার এই অভিযানটি পরিচালনা করা হউক।
এ বিষয়ে পৌরসভার মেয়র রেজাউল করিম স্বপন বলেন, বর্তমানে ডেঙ্গুর প্রভাব এড়াতে ও করোনা থেকে মুক্তি পেতে শুধু হাসপাতাল নয়, যেখানে ময়লা আর্বজনা স্তুপ থাকবে সেখানেই এ অভিযান পরিচালনা করা হবে। তিনি আরও বলেন, পৌর এলাকাকে পরিস্কার রাখতে এ অভিযান অব্যাহত থাকবে।
এ বিষয়ে লালমনিরহাট সিভিল সার্জন নির্মলেন্দু রায় বলেন, এটি ভালো উদ্যোগ, যেহেতু লালমনিরহাট সদর হাসপাতালের পরিচ্ছন্ন কর্মির সংকট রয়েছে তাই আমাদের জন্য এটি সহায়ক হবে। আশাকরি এমন কাজ অব্যাহত থাকবে। মহৎ এই উদ্যোগ নেওয়ার জন্য পৌর মেয়র রেজাউল করিম স্বপনকে ধন্যবাদ।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না