ঢাকাশনিবার, ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, রাত ৪:৪৯
আজকের সর্বশেষ সবখবর

ঘাঘট নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন ঠেকাতে অভিযানে উপজেলা প্রশাসন

বিডি আলো ডেস্ক
নভেম্বর ৩, ২০২১ ৮:৪২ অপরাহ্ণ
পঠিত: 66 বার
Link Copied!

রংপুর ব্যুরো চিফঃ

রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার ঘাঘট নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন ঠেকাতে অভিযান পরিচালনা করেন উপজেলা প্রশাসন। এ সময় মাসুদ রানা নামে একজনকে এক লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।
মঙ্গলবার(২-নভেম্বর) বিকেলে উপজেলার পায়রাবন্দ ইউনিয়নের ক্ষুদ্র মুরাদপুর এলাকায় সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে উক্ত জরিমানা করেন। জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, মিঠাপুকুর উপজেলার সীমানা ঘেঁষে বয়ে গেছে ঘাঘট নদী। এই সুযোগে একটি চক্র বিভিন্ন সময়ে এ নদী থেকে একটি অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিলেন। সম্প্রতি বালু উত্তোলন বন্ধ ও নদীভাঙন রোধে স্থানীয় ব্যক্তিবর্গ উপজেলা প্রশাসনকে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান। এরই পরিপ্রেক্ষিতে সেখানে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে বালু উত্তোলনকারী মাসুদ রানাকে মেশিনস হাতেনাতে গ্রেফতার করেন। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়।
জরিমানার বিষয়টি নিশ্চিত করে সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা বলেন, আগামীতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। বালু উত্তোলনকারীদের ব্যাপারে জেলা ও উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে বলে জানান তিনি।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না