ঢাকাশনিবার, ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ভোর ৫:৩২
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার শ্রী বিক্রম কুমার দোরাইস্বামী!!

দিনাজপুর প্রতিনিধিঃ মোঃ রিয়াদ হাসান আকাশঃ
নভেম্বর ১৫, ২০২১ ৬:০৪ অপরাহ্ণ
পঠিত: 52 বার
Link Copied!

দিনাজপুর প্রতিনিধিঃ মোঃ রিয়াদ হাসান আকাশঃ
বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেছেন, বাংলাদেশ ভারতের অকৃত্রিম বন্ধু। মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে বাংলাদেশের মাটি ও মানুষের সঙ্গে ভারতের আত্মার সম্পর্ক রয়েছে। দুই দেশের মধ্যেকার দ্বিপাক্ষিক সম্পর্ক আরো সুদৃঢ় করতে ব্যবসা বানিজ্য , ক্রীড়া সাংস্কৃতিক যোগাযোগ বৃদ্ধি করা হচ্ছে।

সীমান্ত হত্যা নিয়ে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে হাই কমিশনার বলেন দুই দেশের সীমান্তে বাংলাদেশী মানুষ হত্যা বিষয় নিয়ে আলোচনা হয়েছে। এটি শুন্যের কোটায় নিয়ে আসতে হবে। আমরা চাই না সীমান্তে কোন প্রানহানী ঘটুক। সীমান্তে যেন অনাকাংখিত ঘটনা বা প্রাণহানী না ঘটে এজন্য বিএসএফকে নির্দেশনা দেওয়া আছে। তবে এটি নিয়ে আমরা কাজ করছি।

আজ ১৫ই নভেম্বর সোমবার সকাল ১০টায় শহরের রায়সাহেব বাড়ী লোকনাথ মন্দির মাল্টিপারপাস কমিউনিটি হল উদ্ধোধনকালে সুধী সমাবেশে ভারতীয় হাই কমিশনার এ কথা বলেন।

দিনাজপুর কেন্দ্রীয় শ্রী লোকনাথ মন্দিরের সভাপতি সমীর কুমার দাস-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন দিনাজপুর -১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, ভারতীয় সহকারী হাই কমিশনার সঞ্জীব ভাট্টি, রায়সাহেব বাড়ী এস্টেটের এজেন্ট চিত্ত ঘোষ, লোকনাথ মন্দির কমিটির সাধারন সম্পাদক বিশ^জিৎ ঘোষ কাঞ্চন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার প্রমুখ।

এর আগে তিনি ভারতের দেয়া অর্থে নির্মিত শ্রী শ্রী লোকনাথ মন্দির মাল্টিপারপাস কমিউনিটি হল উদ্বোধন করেন এবং মন্দির প্রাঙ্গণে একটি রক্ত চন্দন গাছের চারা রোপন করেন ভারতীয় হাই কমিশনার। এরপর তিনি দিনাজপুরের ঐতিহাসিক কান্তজীউ মন্দির পরিদর্শন এবং খানসামা উপজেলার বিবেকানন্দ বিদ্যানিকেতনে একটি ছাত্রাবাসসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ উদ্বোধন করেন।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না