ঢাকাশনিবার, ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সকাল ৬:০৯
আজকের সর্বশেষ সবখবর

রংপুরে ছাত্রী ধর্ষণ মামলায় শিক্ষকের যাবজ্জীবন

বিডি আলো ডেস্ক
নভেম্বর ১৯, ২০২১ ৫:৫০ অপরাহ্ণ
পঠিত: 58 বার
Link Copied!

জুবেল আরেফিন রংপুর ব্যুরো চিফঃ

রংপুরে নবম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের মামলায় মনোয়ারুল ইসলাম মিঠু(৪০) নামের এক শিক্ষকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। সেই সাথে তাকে ১ লাখ টাকা জরিমানাও করা হয়েছে। জরিমানার টাকা ধর্ষণের শিকার ছাত্রীকে দেয়ার আদেশ দিয়েছে আদালত।
আাদলত পর্যবেক্ষণে আরও বলেন, এ ধরনের ঘটনা কোনো শিক্ষকের কাছ থেকে আশা করা যায় না।
বৃহস্পতিবার(১৮-নভেম্বর) দুপুরে রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ (বদরগঞ্জ) আদালতের বিচারক রোকনুজ্জামান এই আদেশ দেন।
রংপুর নারী ও শিশু নির্যাতন দমন আদালতের পাবলিক প্রসিকিউটর জাহাঙ্গীর আলম তুহিন মামলার
এজাহারসহ বিচার কার্যক্রমের উদ্ধৃতি দিয়ে জানান,২০২০-সালের ৩০ জুন নবম শ্রেণির এক ছাত্রীকে স্কুলে নিয়ে শিক্ষক মনোয়ারুল ইসলাম মিঠু(৪০) হাত বেঁধে ধর্ষণ করেন। এ ঘটনায় ভুক্তভোগী ওই শিক্ষার্থী বাদি হয়ে বদরগঞ্জ থানায় মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা এসআই আরিফ আলি ঐ বছর ৩১ আগস্ট মিঠুকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। আদালত (১২নভেম্বর) চার্জ গঠন করে বিচার প্রক্রিয়া শুরু করেন। এক বছর ধরে ১৪ জন সাক্ষী এবং ৫ জন সাফাই সাক্ষীর সাক্ষ্য নেয়া শেষে বৃহস্পতিবার দুপুরে আদালত এই রায় দেন। পাবলিক প্রসিকিউটর জাহাঙ্গীর আলম তুহিন এই রায়কে দৃষ্টান্তমূলক বলে মনে ।
তবে আসামি পক্ষের আইনজীবী রইচ উদ্দিন বাদশা দাবি করেন, রায়ে আসামি ন্যায় বিচার পায়নি, উচ্চ আদালতে আপিল করা হবে।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না