ঢাকাশনিবার, ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ভোর ৫:৪৬
আজকের সর্বশেষ সবখবর

কুড়িগ্রামের ফুলবাড়ীতে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সহিংসতা,একজনের মৃত্যু

বিডি আলো ডেস্ক
নভেম্বর ২৪, ২০২১ ১০:১২ অপরাহ্ণ
পঠিত: 105 বার
Link Copied!

মোঃ আলিমুল ইসলাম,জেলা প্রতিনিধি,কুড়িগ্রাম।

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় ভাঙামোড় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দুই সদস্য প্রার্থীর সমর্থকদের মধ্যে সহিংসতায় একজন নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার রাত আটটার দিকে নাগেশ্বরী উপজেলার একটি ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

নিহত ব্যক্তির নাম বাবুল মিয়া (৪০)। তিনি ফুলবাড়ী উপজেলার উত্তর রাবাইটারী গ্রামের মৃত আজগার আলীর ছেলে। এ ঘটনায় আজ বুধবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ফুলবাড়ী-নাগেশ্বরী সড়কের বটতলা মোড় এলাকায় সড়ক অবরোধ করেন স্থানীয় লোকজন। খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট বিমল চাকমা, নাগেশ্বরী সার্কেলের এএসপি সুমন রেজা, ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সারোয়ার পারভেজসহ একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত সোমবার রাত সাড়ে ১০টার দিকে ফুলবাড়ী উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়নের উত্তর রাবাইটারী বটতলা মোড় বাজারে ৩ নম্বর ওয়ার্ডে ইউপি সদস্য প্রার্থীর সমর্থকদের মধ্যে কথা–কাটাকাটি হয়। তালা প্রতীকের প্রার্থী মোঃ শাহজালাল হক ও তারই চাচা টিউবওয়েল প্রতিকের প্রার্থী মোঃ সাইফুল ইসলাম এর উপস্থিতিতে তাদের কর্মী সমর্থক একত্রিত হয়ে অপর প্রার্থী বৈদ্যুতিক ফ্যান প্রতীকের মুকুল মিয়ার কর্মীদের মধ্যে বাক বক্তিতার একপর্যায়ে হাতাহাতি হয়। এতে মুকুলের কর্মীদের উপস্থিতি সংখ্যা কম থাকায় তারা হামলায় গুরুতর আহত হয়। আহতদের মধ্যে বাবুল মিয়াকে তাঁরা ফুলবাড়ী-নাগেশ্বরী সড়কে বটতলা বাজারে চায়ের দোকানের সামনে গাছের ডাল ও লাঠি দিয়ে মারপিট করেন অবস্থা আশংকাজনক মনে হলে তাকে পার্শবর্তী নাগেশ্বরী উপজেলার শাপলা ক্লিনিকে ভর্তি করান তার পরিবারের লোকজন। শরীরিক অবস্থার একটু উন্নতি হলে তাকে বাসায় আনা হয়। গতকাল রাত সাড়ে আটটায় তিনি মারা যান।

নিহত বাবুল মিয়ার স্ত্রী মমতা বেগম বলেন, তিনি তার স্বামী হত্যার ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি চান।

নাগেশ্বেরী বি-র্সাকেল সহকারী পুলিশ সুপার সুমন রেজা বলেন, নিহত ব্যক্তির লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে। এলাকার পরিস্থিতি বর্তমানে শান্ত আছে।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না