ঢাকাশনিবার, ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সকাল ৬:১৮
আজকের সর্বশেষ সবখবর

রংপুরে অবৈধ বালুভর্তি ট্রাকের নিচে চাপা পড়ে ইউপি সদস্যের মৃত্যু

বিডি আলো ডেস্ক
নভেম্বর ২৪, ২০২১ ১০:১৪ অপরাহ্ণ
পঠিত: 34 বার
Link Copied!

জুবেল আরেফিন রংপুর ব্যুরো চিফঃ

রংপুর মহানগরীর ১২ নং ওয়ার্ডের পূর্ব জলকরিয়া গুচ্ছগ্রাম এলাকায় বালুভর্তি ট্রাকের নিচে চাপা পড়ে আব্দুল জলিল (৫৬) নামে এক ব্যক্তি মৃত্যু হয়েছে। নিহত ওই ব্যক্তি চন্দনপাট ইউনিয়নের পূর্ব জলকরিয়া এলাকার সাবেক ইউপি সদস্য ছিলেন। সে দীর্ঘদিন থেকে গুচ্ছগ্রামের ঘাঘট নদী হতে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করে আসছিলেন। পুলিশ ও স্থানীয়রা জানান, রবিবার সকাল সাড়ে ৬ টার দিকে ট্রাক চালক আশরাফুল ইসলাম বালু নেওয়ার জন্য আব্দুল জলিলের পয়েন্টে ট্রাক নিয়ে যান। বালুভর্তি করে নিয়ে যাওয়ার পথে ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে আব্দুল জলিলকে চাপা দেয়। এক পর্যায়ে ঘটনা স্থলে আব্দুল জলিলের মৃত্যু হয়। এ ঘটনায় পুলিশ ঘাতক ট্রাকটিকে জব্দ করে থানায় নিয়ে যায়। রংপুর মেট্রোপলিটন হাজিরহাট থানার তদন্ত(ওসি) রাজেশ চক্রবর্তী জানান, ঘটনাস্থল থেকে আব্দুল জলিলের মৃত্যুদেহ উদ্ধার করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ না থাকায় মরদেহ সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলরের জিম্মায় পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে। স্থানীয় এক ব্যক্তি অভিযোগ করে জানান, দীর্ঘদিন থেকে গুচ্ছগ্রামের ঘাঘট নদী থেকে অবৈধভাবে একটি সংঘবদ্ধ দল বালু উত্তোলন করে আসছেন। এতে করে কৃষি জমি ঘাঘট নদীতে বিলীন হয়ে যাচ্ছে। বালু উত্তোলন বন্ধের দাবিতে প্রশাসনের বিভিন্ন দপ্তরের অভিযোগ দিয়েও ফল পাওয়া যায়নি।
সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর রবিউল আবেদীন রতন জানান, তাৎক্ষণিক ভাবে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে বিষয়টি নিয়ে বসা হয়েছিল। এছাড়াও পরিবারসহ কারো অভিযোগ না থাকায় পুলিশ প্রশাসনের অনুমতি নিয়ে মরদেহ প্রদান করা হয়েছে।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না