ঢাকাশুক্রবার, ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, সকাল ৭:৫৭
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরের হাবিপ্রবিতে ওমিক্রনের সংক্রমণ ঠেকাতে বাড়তি সতর্কতা!!

নিজস্ব প্রতিবেদক
ডিসেম্বর ১১, ২০২১ ৫:৫৯ অপরাহ্ণ
পঠিত: 181 বার
Link Copied!

দিনাজপুর প্রতিনিধিঃ মোঃ রিয়াদ হাসান আকাশঃ করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ নিয়ে আতঙ্ক বাড়ছে বিশ্বজুড়ে! নতুন ভাইরাস আগের তুলনায় অনেক বেশি সংক্রামক বলে দিনকয়েক আগেই উদ্বেগ প্রকাশ করে WHO। WHO-র দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক অধিকর্তা পুনম ক্ষেত্রপাল সিংহ জানিয়েছিলেন, নতুন ভাইরাস আগের তুলনায় অনেক বেশি সংক্রামক। তাই বিশ্ববাসীকে সতর্ক থাকার কথা বলা হয়েছে। আর এরই ধারাবাহিকতায় ‘ওমিক্রন’ এর সংক্রমণ ঠেকাতে বাড়তি সতর্কতা জারি করেছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) প্রশাসন।

গত ৮ই ডিসেম্বর বুধবার বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম কামরুজ্জামানের আদেশক্রমে রেজিস্ট্রার ডা. ফজলুল হক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ সতর্কতা জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংশ্লিষ্ট সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, প্রাণঘাতী করোনা ভাইরাসের সাউথ আফ্রিকান ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ এর সংক্রমণ দেখা দেওয়ায় অধিকতর সতর্কতা অবলম্বন প্রয়োজন। নতুন এই ভ্যারিয়েন্ট ডেল্টা ভ্যারিয়েন্ট থেকেও অধিক সংক্রমক হওয়ায় আক্রান্তের ঝুঁকি তুলনামূলকভাবে বেশি। ওমিক্রনের সংক্রমণ রোধকল্পে রোগ নিয়ন্ত্রণ শাখা স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক কতিপয় নির্দেশনাসহ সতর্কপত্র জারি করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীকে ওই নির্দেশনা কঠোরভাবে প্রতিপালনে অনুরোধ করা হলো। উল্লেখ্য, ওমিক্রনের সংক্রমণ রোধে ১৫ দফা নির্দেশনা জারি করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না