ঢাকাসোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৯:৪৬
আজকের সর্বশেষ সবখবর

বুস্টার ডোজ নিয়েছেন সাড়ে পাঁচ লাখ মানুষ

বিডি আলো ডেস্ক
জানুয়ারি ১২, ২০২২ ১১:৪১ অপরাহ্ণ
পঠিত: 181 বার
Link Copied!

দেশে গত ২৮ ডিসেম্বর থেকে শুরু হয়েছে করোনা  টিকার বুস্টার ডোজের কার্যক্রম। এখন পর্যন্ত ৫ লাখ ৪০ হাজার ৫২৬ জন মানুষ বুস্টার ডোজ নিয়েছেন। আজ রাজধানীর সহ সারাদেশেই দেওয়া হয়েছে ৩৪ হাজার ৮৬০ জনকে বুস্টার ডোজ। বুধবার (১২ জানুয়ারি ) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো তথ্য থেকে এসব জানা যায়।

গত ১৯ ডিসেম্বর দেশে পরীক্ষামূলক বুস্টার ডোজ কার্যক্রম শুরু হয়। প্রথমে বুস্টার ডোজ নেন দেশে প্রথম করোনার টিকা গ্রহণকারী কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু ভেরোনিকা ডি কস্টা। স্বাস্থ্য অধিদফতর বুস্টার ডোজ দেওয়ার ক্ষেত্রে ফাইজার, অ্যাস্ট্রাজেনেকা ও মডার্নার টিকা বেছে নিয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের পাঠানো তথ্য বলছে, বুধবার ঢাকা মহানগরীতে ৭ হাজার ৩৫১ জনসহ ঢাকা বিভাগে ১২ হাজার ৭১০ জন, ময়মনসিংহ বিভাগে ১ হাজার ৪৪০ জন, চট্টগ্রাম বিভাগে ৫ হাজার ৯০৭ জন, রাজশাহী বিভাগে ২ হাজার ৯৯০ জন, রংপুর বিভাগে ২ হাজার ৯৭১ জন, খুলনা বিভাগে ৬ হাজার ১৫৯ জন, বরিশাল বিভাগে ১ হাজার ৩১ জন এবং সিলেট বিভাগে ১ হাজার ৬৫২ জন বুস্টার ডোজ নিয়েছেন।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না