ঢাকাবুধবার, ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৯:৫৪
আজকের সর্বশেষ সবখবর

শপথ নিলেন মেয়র আইভী

বিডি আলো ডেস্ক
ফেব্রুয়ারি ৯, ২০২২ ১২:৩২ অপরাহ্ণ
পঠিত: 196 বার
Link Copied!

ভিডিও কনফারেন্সের মাধ্যমে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র হিসেবে শপথ নিয়েছেন ডা. সেলিনা হায়াত আইভী। বুধবার (৯ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় গণভবন প্রান্ত থেকে তাকে শপথ পড়ান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ নিয়ে টানা তৃতীয়বারের মতো নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়রের দায়িত্ব নিলেন আইভী। গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন প্রধানমন্ত্রী। মেয়রের শপথ নেওয়ার পর নবনির্বাচিত কাউন্সিলদের শপথবাক্য পাঠ করান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম।

শপথ নেওয়ার জন্য সকালেই ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে নির্বাচিত সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ও ৩৬ জন কাউন্সিলর উপস্থিত হন। পরে গণভবন ও ওসমানী স্মৃতি মিলনায়তনে এ শপথ অনুষ্ঠিত হয়।

এরআগে প্রধানমন্ত্রী কার্যালয়ের চিঠি পাওয়ার কথা জানিয়ে ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, আল্লাহর দরবার লাখো শুকরিয়া যে আমরা শপথ নিতে যাচ্ছি। প্রধানমন্ত্রীকে অজস্র ধন্যবাদ এই করোনাকালীন সময়েও তিনি এত দ্রুত শপথ অনুষ্ঠানের জন্য সময় দিলেন। নারায়ণগঞ্জের জনগনের জন্য যাতে দ্রুত আমরা কাজে নেমে যেতে পারি তাই তিনি এত দ্রুত সময় দিলেন সন্দেহ নেই।

উল্লেখ্য, গত ১৬ জানুয়ারি নাসিকের ২৭টি ওয়ার্ডের ১৯২টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। প্রতিটি কেন্দ্রে এবার ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হয়েছে। এ নির্বাচনে নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে প্রায় ৬৭ হাজার ভোটের ব্যবধানে তৃতীয়বারের মতো সিটি মেয়র নির্বাচিত হন ডা. সেলিনা হায়াৎ আইভী।

এছাড়া ২৭টি ওয়ার্ডে ২৭ জন সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৯ জন নির্বাচিত হন। ২৭ জানুয়ারি এ নির্বাচনের ফলাফল গেজেট আকারে প্রকাশিত হয়।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না