ঢাকাবুধবার, ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১০:৪২
আজকের সর্বশেষ সবখবর

কুড়িগ্রামে জুতা পায়েই বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা

বিডি আলো ডেস্ক
মার্চ ১৯, ২০২২ ১০:১৬ অপরাহ্ণ
পঠিত: 142 বার
Link Copied!

মোঃ আলিমুল ইসলাম,জেলা প্রতিনিধি,কুড়িগ্রামঃ

১৭ মার্চ, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী। ১৯২০ সালের এই দিনে তৎকালীন ফরিদপুর জেলার গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন শেখ বংশের আদরের ‘খোকা’। সেই খোকাই ধীরে ধীরে হয়ে উঠেছিলেন বাঙালির ‘মুজিব ভাই’, ‘বঙ্গবন্ধু’ এবং জাতির পিতা। এই মহান নেতার হাত ধরেই আসে বাঙালির স্বাধীনতা। বিশ্বের বুকে জন্ম নেয় বাংলাদেশ নামক একটি স্বাধীন জাতিরাষ্ট্র।

সারা দেশের ন্যায় কুড়িগ্রামেও বর্ণাঢ্য আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার (১৭ মার্চ) সকালে শহরের শাপলা চত্ত্বরে কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, নিরবতা পালন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও কেক কাটার মধ্য দিয়ে দিবসটি উদযাপন করেন। উক্ত বর্ণাঢ্য আয়োজনের অংশ হিসেবে কুড়িগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি জনাব জাফর আলী (সাবেক এমপি)সহ উপস্থিত সকলেই জুতা পায়েই জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের ঘটনায় কুড়িগ্রাম জুড়ে সমালোচনার ঝড় উঠেছে। এরই মধ্যে জুতা পায়ে শ্রদ্ধা নিবেদনের ছবিটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এরপরই জেলাজুড়ে শুরু হয়েছে আলোচনা ও সমালোচনা ঝড়। অনেকে বিষয়টিকে বঙ্গবন্ধুকে অবমাননা করারও অভিযোগ তুলেছেন।

নাম প্রকাশ না শর্তে কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের এক সদস্য বাংলাদেশ আলোকে বলেন, বিষয়টি আমিও দেখেছি। এরকম ঘটনা সত্যি দুঃখজনক। দায়িত্বশীল নেতারা যদি এই ধরনে কর্মকাণ্ড করেন তাহলে নতুন প্রজন্ম দেখে কি শিক্ষা নেবে ? নিজেদের মধ্যেই অনেকেই কানাকানি করছেন।

অপরদিকে জেলা ছাত্রলীগের এক নেতা বলেন, বিষয়টি অত্যান্ত দুঃখজনক। বিষয়টি মুখবুজে সহ্য করা ছাড়া কিছু করার নেই।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না