ঢাকাবুধবার, ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১১:১৯
আজকের সর্বশেষ সবখবর

আগামীকাল স‌ম্মেলন ও কাউ‌ন্সিল । ব‌র্ণিল সা‌জে স‌ম্মেলন প্রাঙ্গনসহ সারা উপ‌জেলা । সভাপ‌তি প‌দে নেতা-কর্মীর পছন্দ স্মৃ‌তি‌কে

বিডি আলো ডেস্ক
জুন ১০, ২০২২ ৪:১৪ অপরাহ্ণ
পঠিত: 176 বার
Link Copied!

মনীষ সরকার রানা, বি‌শেষ প্রতি‌নি‌ধি :

আগামীকাল (১১ জুন) রোজ শ‌নিবার গাইবান্ধার সুন্দরগঞ্জ উপ‌জেলা আওয়ামী লী‌গের ত্রি-বা‌র্ষিক স‌ম্মেলন । ২০১৬ সা‌লের পরে এই উপ‌জেলার ২ জন সাংসদ এর মৃত‌্যু ও কো‌ভিড-১৯ (ক‌রোনা ভাইরাস) এর সংক্রমনের কার‌ণে দীর্ঘ‌দিন পর বহুল কাং‌খিত স‌ম্মেল‌নের দিনক্ষণ নির্ধারণ হয়ে‌ছে ।

আগামী শ‌নিবা‌রের স‌ম্মেলন উপল‌ক্ষ্যে সম্ভাব‌্য প্রার্থীরা সমর্থকসহ বিরামহীন প্রচারনায় ব‌্যস্ত সময় পার কর‌ছেন । উপ‌জেলা জু‌ড়ে মূল আ‌লোচ‌্য বিষয় কে হ‌বেন দ‌লের নতুন কান্ডারী ? কে হ‌বেন উপ‌জেলা আওয়ামী লী‌গের সভাপ‌তি ? উপ‌জেলাবাসীর অহংকার ও এই সংসদীয় আস‌নের আওয়ামী লী‌গ থে‌কে নির্বা‌চিত প্রথম সাংসদ ! শহীদ মঞ্জুরুল ইসলা‌ম লিট‌নের সহধ‌র্মিনী, উপ‌জেলা আওয়ামী লী‌গের অন‌্যতম যুগ্ম আহবায়ক জন‌নেত্রী সৈয়দা খুরশীদ জাহান স্মৃ‌তি ? শহীদ এম,পি লিট‌নের বড় বোন, আনন্দ গ্রু‌পের ব‌্যবস্থাপনা প‌রিচালক ও আহবায়ক (ভারপ্রাপ্ত) মি‌সেস আফরুজা বারী ? না সা‌বেক সংগ্রামী ছাত্রনেতা ও আওয়ামী লীগ নেতা উপাধ‌্যক্ষ আব্দুল হান্নান ?

উপ‌জেলা, পৌরসভা ও ইউ‌নিয়ন আওয়ামী লী‌গের অ‌ধিকাংশ নেতা কর্মীর মত স্মৃ‌তির প‌ক্ষে । নাম প্রকা‌শে অ‌নিচ্ছুক অ‌নেক নেতা ব‌লেন, সুন্দরগ‌ঞ্জের আওয়ামী লী‌গের রাজনী‌তিতে গ‌তিশীলতা আন‌তে ও আগামী নির্বাচন‌কে সাম‌নে রেখে সভাপ‌তি হিসা‌বে স্মৃ‌তির বিকল্প নেই । মু‌ঠো‌ফো‌নে জান‌তে চাই‌লে, সৈয়দা খুরশীদ জাহান স্মৃ‌তি ব‌লেন ” আমার আস্থা মাননীয় প্রধান মন্ত্রী ও জন‌নেত্রী শেখ হা‌সিনায় । সুন্দরগঞ্জের মানুষ‌কে আমি ভা‌লোবা‌সি ও বিশ্বাস ক‌রি” । তাঁরা আমার বিশ্বা‌সের অমর্যাদা কর‌বেন না “।

রাজনী‌তির কার‌ণে স্বামী‌কে হা‌রি‌য়ে‌ছি । পিত‌্যৃহীন একমাত্র ছেলে‌কে সা‌থে নি‌য়ে, উপ‌জেলাবাসীর পা‌শে আ‌ছি এবং থাক‌বো সারা জীবন । এখা‌নে উ‌লেখ‌্য যে, বিগত `১৬ সা‌লের ৩১ ডি‌সেম্বর সন্ধ‌্যায় একদল নরপশুর তপ্ত বু‌লেট আওয়ামী লীগ থে‌কে নির্বা‌চিত সাংসদ মঞ্জুরুল ইসলাম লিট‌নের প্রাণ কে‌ড়ে নেয় । তাঁর মৃত‌্যু‌তে থে‌মে যায়, আধুনিক ও ম‌ডেল উপ‌জেলা গড়ার কাজ । থম‌কে যায় সুন্দরগঞ্জসহ সারা‌দেশ ! তাঁর মৃত‌্যু‌কে পুঁ‌জি ক‌রে ঘৃণ ষঢ়যন্ত্রে মেতে উ‌ঠে এক‌টি চক্র ! চক্রটি এই হত‌্যাকা‌ন্ডের সা‌থে, মরহু‌মের স্ত্রী‌র যোগসূত্র খুঁজ‌তে ব‌্যস্ত হ‌য়ে প‌রে ! য‌দিও তা‌দের সেই আশা পূরণ হয়‌নি ।

আগামীকা‌লের স‌ম্মেল‌নে আওয়ামী লী‌গের যুগ্ম সাঃ সম্পাদক, তথ‌্য ও সম্প্রচার মন্ত্রী ডঃ হাছান মাহমুদ এবং সাংগঠ‌নিক সম্পাদক মোহাম্মদ সাখাওয়াত হো‌সেন শ‌ফিকসহ জেলার নেতৃবৃন্দ উপ‌স্থিত থাকার কথা র‌য়ে‌ছে ।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না